Dr. Neem on Daraz
Victory Day

সেইভ ইয়ুথ ববি চাপ্টারের নেতৃত্বে আমিনা-শুভ


আগামী নিউজ | বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, ববি প্রকাশিত: আগস্ট ১২, ২০২২, ১২:৩২ পিএম
সেইভ ইয়ুথ ববি চাপ্টারের নেতৃত্বে আমিনা-শুভ

বরিশালঃ সেইভ ইয়ুথ বরিশাল বিশ্ববিদ্যালয় চাপ্টারের কো-প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন আইন বিভাগের শিক্ষার্থী আমিনা ইসলাম ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শুভ সমাদ্দার।

বৃহস্পতিবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স রুমে সেইভ ইয়ুথ বরিশাল বিশ্ববিদ্যালয় চাপ্টার আয়োজিত " Countering Dangerous Speech " শীর্ষক সেমিনার শেষে ২ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেন সেইভ ইয়ুথের ন্যাশনাল মডারেটর আইনুন ইসলাম।

সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সেইভ ইয়ুথের ন্যাশনাল মডারেটর ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আইনুল ইসলাম। সেইভ ইয়ুথ বরিশাল বিশ্ববিদ্যালয় চাপ্টার মডারেটর ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সানবিন ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মনিরা আক্তার ও ফারহানা আক্তার তানিয়া।

সেমিনারে আলোচকেরা হেটস্পিস ও ডেনজারার্স স্পিস সম্পর্কে বিস্তারিত ধারণা প্রদান করেন এবং এসব নির্মূলে শিক্ষার্থীদের সচেতনা হতে আহ্বান জানান।

নবনির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক শুভ সমাদ্দার বলেন, আগামী দিনগুলোতে সেইভ ইয়ুথ বরিশাল ইউনিভার্সিটি চাপ্টার যাতে আরো সক্রিয় হয় সেই উদ্দেশ্যকে সামনে রেখে কাজ করে যাব। বিভিন্নরকম প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে সহনশীলতা বাড়ানো এবং সহিংসতা প্রতিরোধী মানসিকতা ছড়িয়ে দেয়াই হবে আগামী দিনের সেইভ ইয়ুথ বরিশাল ইউনিভার্সিটি চাপ্টারের প্রধান উদ্দেশ্য।

উল্লেখ্য, সেইভ ইয়ুথ বাংলাদেশ’ দেশের তরুণদের নিয়ে কাজ করা একটি সংগঠন যা ২০১৮ সাল থেকে নিয়মিত কার্যক্রম চালিয়ে যাচ্ছে। বর্তমানে দেশের ১৩ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে সংগঠনটির শাখা রয়েছে।

মাসুম মাহমুদ/এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে