Dr. Neem on Daraz
Victory Day

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনে লড়বে ৪৪ জন


আগামী নিউজ | বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, রাবি প্রকাশিত: জুন ২৯, ২০২২, ০৮:৩৭ পিএম
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনে লড়বে ৪৪ জন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন শেষ হয়েছে। তিন ইউনিটে আবেদন করেছে ১ লাখ ৭৮ হাজার ২৬৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এবারের ভর্তি পরীক্ষায় মোট আসন রয়েছে ৪ হাজার ২০ টি। সেই হিসেবে ভর্তি পরীক্ষায় একটি আসনের বিপরীতে পরীক্ষা দেবে ৪৪ জন শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টার সূত্রে জানা যায়, এবারের ভর্তি পরীক্ষায় তিন ইউনিটে (এ, বি, সি) আবেদন করেছে ১ লাখ ৭৮ হাজার ২৬৮ জন শিক্ষার্থী। এর মধ্যে এ ইউনিটে আবেদন করেছে ৬৭ হাজার ২৩৭ জন, বি ইউনিটে ৩৮ হাজার ৬২১ এবং সি ইউনিটে ৭১ হাজার ৪১০ জন ভর্তিচ্ছু।

আগেই জানানো হয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এবারের ভর্তি পরীক্ষায় প্রতি ইউনিটে ৭২ হাজার করে শিক্ষার্থী পরীক্ষায় বসার সুযোগ পাবে। সেই হিসেবে মোট ২ লাখ ১৬ হাজার শিক্ষার্থীর পরীক্ষা দেয়ার সুযোগ ছিলো। কিন্তু কোনো ইউনিটে তা (৭২ হাজার) পূর্ণ হয়নি। তাই ২৩ হাজার ৩৩২ টি আসন ফাঁকা রেখেই শেষ করা হয়েছে চূড়ান্ত আবেদন।  

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আগামী ২৫-২৭ জুলাই অনুষ্ঠিত হবে। ২৫ জুলাই ‘সি’ ইউনিট (বিজ্ঞান), ২৬ জুলাই ‘এ’ ইউনিট (মানবিক), ২৭ জুলাই ‘বি’ ইউনিট (বাণিজ্য) ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন চারটি শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিফট অনুযায়ী প্রতিদিন গ্রুপ-১: সকাল ৯টা থেকে ১০টা, গ্রুপ-২: ১১টা থেকে ১২টা, গ্রুপ-৩: দুপুর ১টা থেকে ২টা। এছাড়াও গ্রুপ-৪: বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিটি শিফটে ১৮ হাজার করে শিক্ষার্থী পরীক্ষা দেবে।

মারজিয়া আকতার/এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে