Dr. Neem on Daraz
Victory Day

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ইবিতে দোয়া


আগামী নিউজ | বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি প্রকাশিত: মে ১৭, ২০২২, ০৬:১০ পিএম
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ইবিতে দোয়া

ছবিঃ আগামী নিউজ

আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সংগঠন বঙ্গবন্ধু পরিষদের আয়োজনে মঙ্গলবার (১৭ মে) বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে এ দোয়ার আয়োজন করা হয়। এসময় সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি ও প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, সহ-সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেনসহ সংগঠনটির অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিব ড. আ.স.ম. শোয়াইব আহমেদ। পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিন বলেন, দেশরত্ন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন আমাদের জন্য প্রেরণার। ১৯৭৫ সালে যখন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের সকলকে হত্যা করা হয়, দেশরত্ন শেখ হাসিনা ও তার বোন দেশের বাহিরে থাকায় তারা বেঁচে যান। আজকের এই দিনে তিনি আমাদের মাঝে ফিরে আসেন। তার সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় আমরা দোয়া মাহফিলের আয়োজন করেছি।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে নির্মম হত্যাকাণ্ডের শিকার হন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান । এ সময় তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা প্রবাসে থাকায় ঘাতকদের হাত থেকে রেহাই পান। পরে ১৯৮১ সালের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত দলের কাউন্সিলে শেখ হাসিনার অনুপস্থিতিতে তাকে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করা হয়। এরপর ১৭ মে দেশে ফেরেন তিনি।

মুতাছিম বিল্লাহ রিয়াদ/এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে