Dr. Neem on Daraz
Victory Day

হাবিপ্রবিতে সাধারণ ও বিজ্ঞান প্রযুক্তি সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত


আগামী নিউজ | হাবিপ্রবি প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২১, ০৮:৩৫ পিএম
হাবিপ্রবিতে সাধারণ ও বিজ্ঞান প্রযুক্তি সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ছবি: আগামী নিউজ

দেশে প্রথমবারের মতো একযোগে অনুষ্ঠিত হলো ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের সমন্বিত এই ভর্তি পরীক্ষা। 

রবিবার (১৭ অক্টোবর) দুপুর ১২ টায় ‘এ' ইউনিটের ভর্তি পরীক্ষা শুরুর মধ্য দিয়ে নতুন এই ভর্তি পরীক্ষা পদ্ধতির যাত্রা শুরু হয়।

২০ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার আওতায় আজকের 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষায় হাবিপ্রবিতে ৭০২৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। একসাথে ২০ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা হওয়ায়  অভিভাবকদের মুখে ছিলো আনন্দ ও হাসি। 

ক্যাম্পাস ছিলো সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত। নিরাপত্তা প্রদানের জন্য মোতায়েন ছিলো পুলিশ। 

পরীক্ষা শুরুর পর বিভিন্ন রুম পরিদর্শন করেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান। 

পরিদর্শন শেষে উপাচার্য  বলেন, 'বাংলাদেশে আজ একটি ইতিহাস রচিত হলো। গুচ্ছ পদ্ধতির কারণে শিক্ষার্থী ও অভিভাবকরা অবর্ণনীয় দুর্ভোগ থেকে রেহাই পেয়েছেন। তিনি বলেন আজকের পরীক্ষায় উপস্থিতির হার অনেক বেশি, প্রায় ৯৮% এর মতো এবং সবাই স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা দিয়েছে। পরিশেষে এ ধরণের উদ্যোগ গ্রহণের জন্য তিনি মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর, প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, আগামী ২৪ অক্টোবর 'বি' এবং ১ নভেম্বর 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

আগামীনিউজ/ হাসান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে